কক্সবাজারক্রাইমটেকনাফসারাদেশ

উদ্ধার হলো টেকনাফে অপহৃত ৩ বনকর্মী

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
টেকনাফে অপহৃত ৩ বনকর্মীকে অবশেষে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়া কচ্ছপিয়া এলাকার পাহাড়ে তাদের খোঁজ পাওয়া যায়।
অপহৃতরা হলেন– টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০), একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) এবং আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা তিন জনই বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।
গত শুক্রবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার সময় তাদের অপহরণ করা হয়েছিল। এরপর থেকে পরিবারের কাছে মুক্তিপণের ৬০ লাখ টাকা দাবি করে আসছিল সন্ত্রাসীরা। অবশেষে চার দিনের মাথায় তাদের অক্ষত অবস্থায় পাওয়া যায়।
অপহরণের শিকার এক স্বজন বলেন, ‘তাদের জীবত ফেরত দিতে তিন দিন ধরে অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে আসছিল।
এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম বলেন, ‘পুলিশ পাহাড় থেকে অপহৃত তিন বনকর্মীকে উদ্ধার করেছে। তাদের সঙ্গে নিয়ে পাহাড়ে অপহরণকারীদের ধরতে আমাদের অভিযান চলছে।’
তিনি আরও বলেন, ‘সন্ত্রাসীরা অপহৃতদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করেছে কিনা সে বিষয়ে আমরা অবগত নই। তবে উদ্ধার বনকর্মীদের শারীরিক-মানসিক পরীক্ষা শেষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’
হ্নীলা ইউপি ০৯নং ওয়ার্ড এর মেম্বার মোহাম্মদ আলী বলেন, ‘চার দিনের মাথায় বন পাহারাদারদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। এখনও আমরা পাহাড়ে অবস্থান করছি। যদিও এর আগে পরিবারের কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করে সন্ত্রাসীরা। এরপর থেকে স্থানীয়দের সহায় তাদের উদ্ধারে পুলিশ পাহাড়ে অভিযান শুরু করে।’

এ বিষয়ে টেকনাফ বন বিভাগের বিট কর্মকর্তা আবুল কালাম সরকার বলেন, ‘পুলিশ-জনতার সহায়তায় আমাদের অপহৃত তিন বনকর্মীকে উদ্ধার করা হয়েছে।
টেকনাফ থানার অফিসার ইনচার্জ জোবাইর সৈয়দ বলেন, ‘অপহৃত বনকর্মীদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। তবে অপহরণকারীরা মুক্তিপণ আদায় করছে কিনা সেটি আমার জানা নেই। এখনও পাহাড়ে আমাদের অভিযান চলছে।

Comment here