টেকনাফসারাদেশ

টেকনাফে কমিউনিটি পুলিশিং ডে পালিত


ফরহাদ আমিন , টেকনাফ :
পুুলিশই জনতা, জনতাই পুলিশ। এই শ্লোগান নিয়ে প্রতি বছর এই দিনে পালিত হয় কমিউনিটি পুলিশ ডে । অপরাধ দমনে কেবল পুলিশের আন্তরিকতাই যথেষ্ট নয়,প্রয়োজন জনগনের সহযোগিতা,স¤পৃক্ততা ও গণসচেতনতা। দিবসটি উপলক্ষে ২৮ অক্টোবর শনিবার সকাল ১০টায় এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালি শেষে টেকনাফ মডেল থানা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতির বক্ত্যবে টেকনাফ মডেল থানার অফিসার ইর্নচাজ (ওসি)মোঃ মাইন উদ্দিন খাঁন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জঙ্গিবাদ ও মাদক ব্যবসা নির্ম‚লের কাজ চালিয়ে যাচ্ছেন পুলিশ ইতিমধ্যে রোহিঙ্গাদের ব্যবহার করে বাণিজ্য করার অভিযোগে ৪শত জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান ও মাদক ব্যবসায়ী সেবনকারিকে আটক করে কারাগাওে প্রেরন করা হয়েছে। টেকনাফ এক সময় মানব পাচারের ইয়ারপোর্ট হিসেবে পরিচিত ছিল। স্থানীয়দের সহযোগিতায় মানব পাচার এখন শুণ্যের কোঠায় নেমে এসেছে, টিক তেমনি ইয়াবা পাচার ও ব্যবসা বন্ধ করতে চাই। এতে স্থানীয়রা সহযোগিতা না করলে শুধু পুলিশের পক্ষে তা সম্ভব হবে না। এইছাড়া রোহিঙ্গা শিবির গুলো পুলিশের নজরদারীতে রয়েছে।
পুলিশ পরিদর্শক (অপারেশন) শফিউল আজমের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত)শেখ আশরাফুজ্জামান,।
উক্ত সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আলী এমপি, টেকনাফ পৌরসভার মেয়র হাজী ইসলাম, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক আবুল কালাম , জেলা আওয়ামীলীগের সদস্য সোনা আলী,সাবেক প্রেস ক্লাবের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, পৌরসভার কমিউনিটি পুলিশের সভাপতি মোঃ আলম বাহাদুর, টেকনাফ ক্রাইম রিপোর্টাস সোসাইটি সভাপতি গিয়াস উদ্দিন ভুলু, হোয়াইক্যং ইউনিয়নের কমিউনিটি পুলিমের সভাপতি হারুন সিকদার প্রমুখ,অনুষ্টানের শেষে কমিউনিটি পুলিশিংয়ের উদ্দ্যেক্তা ও পুলিশ প্রধান একে.এম শহিদুল হকের পক্ষে কমিউনিটি পুলিশিং উপজেলা সভাপতি নুরুল হুদা ও পুলিশের এসআই মাহির উদ্দিন খান শ্রেষ্ট নির্বাচিত হওয়ায় পুরুস্কার হাতে তুলে দেন মডেল থানার (ওসি) মাইন উদ্দিন,।
অনুষ্টানে টেকনাফ থানা পুলিশের কর্মকর্তা,সাংবাদিক বৃন্দ,উপজেলার বিভিন্ন ইউনিয়নের মেম্বার,গ্রাম পুলিশ,স্কুলের শিক্ষক সহ সর্বস্তরে জনতা অংশনেন অনুষ্ঠানে।
এর আগে বর্ণাঢ্য আয়োজনে টেকনাফে কমিউনিটি পুলিশ স্বতস্ফুর্তভাবে অংশ গ্রহণে একটি র‌্যালি টেকনাফ মডেল থানা হয়ে পৌর শাপলা চত্বর ঘুরে অনুষ্ঠান স্থলে এসে শেষ হয়।

Comment here