টেকনাফসারাদেশ

টেকনাফে কৃষি পূর্ণবাসনের আওতায় উপকারভোগী কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ

মুহাম্মদ জুবাইর:
জেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির সুপারিশের আলোকে টেকনাফে উপজেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে প্রণোদনার আওতায় উপকারভোগী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
৬ডিসেম্বর সকাল ১১টায় টেকনাফ উপজেলা পরিষদের হলরোমে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার এস এম শাহাজানের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ড. ভবসিন্ধু রায়। বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।
এতে বক্তারা কৃষি উৎপাদন বাড়ানোর জন্য কৃষকদের প্রাণপণ চেষ্টা এবং অভাব ও বিবিধ সীমাবদ্ধতার কথা তুলে ধরেন। তবুও সাম্প্রতিক সময়ের বিভিন্ন মৌসুমে কৃষকদের উৎপাদিত ফসলাদি নিয়ে সন্তোষ প্রকাশ করে আগামীতে আরো কৃষি কাজ করে বোরোধান, গম ও ভূট্টাসহ অন্যান্য কৃষি পণ্য উৎপাদনের জন্য উপস্থিত কৃষকদের উৎসাহ প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে উপজেলার হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, বাহারছড়া ও সাবরাংয়ের ১০০জন কৃষক-কৃষাণীদেরকে ১ কেজি করে বোরো ধান বীজ (হাইব্রীড), ১০ জনকে ১০কেজি করে গমের বীজ, ১০ কেজি করে এমওপি, ১০ কেজি করে ডিএপি সার এবং ৪০ জন কৃষককে ২ কেজি করে ভূট্টা বীজ ও ১০ কেজি করে এমওপি,২০ কেজি করে ডিএপি সার বিতরণ করা হয়। ২য় ধাপে আরো ৫শ কৃষককে বোরো ধান বীজ (হাইব্রীড) বিতরণ করা হবে বলে জানানো হয়। ###

Comment here