জাতীয়টেকনাফসারাদেশ

টেকনাফে ১লাখ ১০হাজার ইয়াবাসহ আটক-৩

মুহাম্মদ জুবাইর:

টেকনাফ সীমান্ত দিয়ে মায়ানমার থেকে মাদকের চালান নিয়ে আসার সময় বিজিবি জওয়ানেরা অভিযান চালিয়ে স্থানীয় ৩জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে।
সুত্র জানায়,গত ৮সেপ্টেম্বর রাত সাড়ে ১০টারদিকে মায়ানমার থেকে বড় ধরনের মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের নাজিরপাড়া বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দল বিআরএম-৫ হতে আনুমানিক ৪শ গজ উত্তর-পশ্চিম দিকে আলুগোলা প্রজেক্ট এলাকায় গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল ৫জন ব্যক্তিকে ২টি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্য লাইন হতে দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে আলুগোলার চোরাকাঠি এলাকায় আলি আহমদের মাছের প্রজেক্টের দিকে আসতে দেখে বিজিবি জওয়ানেরা তাদের দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করলে চোরাকারবারীদের কাঁধে থাকা ব্যাগগুলো ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় বিজিবি জওয়ানেরা ধাওয়া করে উপজেলার সাবরাং ইউপির ছোট হাবিব পাড়ার মৃত মোহাম্মদ হোসেনের পুত্র মোঃ তাজুল ইসলাম (৫৩), সোনা আলীর পুত্র মোঃ সৈয়দ হোসেন (৩৫) এবং মৃত জকুম বাহারের পুত্র মোঃ আবুল কাশেম (৪৫) কে গ্রেফতার করে। এসময় আরো ২জন চোরাকারবারী নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল ঘটনাস্থল তল্লাশী করে মাদক চোরাকারবারীদের ফেলে দেওয়া ২টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। তা খুলে গণনা করে ১লাখ ১০হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। পলাতক চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য গোয়েন্দা কার্য্যক্রম চলমান রয়েছে।
টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) জানান, আটক ৩জন মাদক কারবারীকে জব্দকৃত ইয়াবাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। ###

Comment here