আন্তর্জাতিকএক্সক্লুসিভকক্সবাজারটেকনাফরোহিঙ্গা সমাচারসারাদেশ

মিয়ানমার সীমান্তে চলমান সংঘর্ষের জেরে অনুপ্রবেশের অপেক্ষায় হাজার হাজার রোহিঙ্গা :গুলিবিদ্ধ রোহিঙ্গা নারীসহ পাঁচ রোহিঙ্গার অনুপ্রবেশ

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
মিয়ানমারে চলমান সংঘর্ষে বাংলাদেশে অসংখ্য রোহিঙ্গা অনুপবেশের অপেক্ষায় রয়েছে । এরই ধারাবাহিকতায় টেকনাফের শাহপরীর দ্বীপে মিয়ানমার থেকে গুলিবিদ্ধ রোহিঙ্গা নারীসহ পাঁচ জন অনুপ্রবেশ করেছেন। মিয়ানমারের রাখাইন রাজ্যে সে দেশের সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি এবং সামরিক বাহিনীর মধ্যে সংঘর্ষের জেরে তারা অনুপ্রবেশ করেছেন বলে জানা গেছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় একটি ছোট মাছ ধরার ডিঙি নৌকায় নাফ নদ পার হয়ে তারা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে অবস্থান করেন। তাদের সঙ্গে নৌকার মাঝিমাল্লাও ছিলেন।
সাবরাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুস সালাম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ‘বিকালে একটি ডিঙি নৌকায় মিয়ানমার থেকে পাঁচ রোহিঙ্গা এসে আমাদের জেটি ঘাটে পৌঁছে। খবর পেয়ে বিজিবি ঘটনাস্থলে পৌঁছায় বলে শুনেছি। মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে যুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তারা এখানে চিকিৎসা নিতে এসেছেন বলে জানা যায়।’ এ বিষয়ে টেকনাফ বর্ডার গার্ড-বিজিবির পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।
শাহপরীরদ্বীপের বাসিন্দা আজম উল্লাহ্ জেটিঘাটের সংলগ্ন ব্যবসায়ীদের বরাত দিয়ে জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসেছে। তাতে একজন গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক আছেন। নৌকায় ওই রোহিঙ্গা নারীর শরীরে স্যালাইন চলছিল।

Comment here