টেকনাফ

হ্নীলায় স্বশস্ত্র দূবৃর্ত্তদের হামলায় রোহিঙ্গা দম্পতি রক্তাক্ত

বিশেষ প্রতিবেদক:হ্নীলার লেদা অনিবন্ধিত রোহিঙ্গা বস্তিতে একটি দূবৃর্ত্ত দলের বেপরোয়া সিগারেটের আগুন নিক্ষেপের ঘটনায় তর্ক-বিতর্কের জেরধরে রোহিঙ্গা দম্পতির উপর স্বশস্ত্র হামলা,দোকান পাট ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এই ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা যায়,গত ১১অক্টোবর রাত সাড়ে ৯টারদিকে হ্নীলার লেদা অনিবন্ধিত রোহিঙ্গা বস্তির ই-ব্লকের ২৭৪ নং রোমের বাসিন্দা মৃত আলী আহমদের পুত্র প্রতিবন্ধি ছৈয়দ আলম (৩২) ও তার স্ত্রী রমিদা বেগম (৩০) রাস্তার মাথায় নিজ দোকানে বেচা-কেনার সময় উত্তর আলীখালীর কালা চাঁদের পুত্র ছৈয়দ আলম গং হেঁটে যাওয়ার সময় জ্বলন্ত সিগারেটের লেজ নিক্ষেপ করলে দোকানদার ছৈয়দ আলমের পায়ে পড়ে। তা নিয়ে দু‘পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পর কালা চাঁদের পুত্র ছৈয়দ আলম,তার ভাই রিদুওয়ান,দিল মোহাম্মদের পুত্র মোঃ রফিক,দক্ষিণ আলীখালীর কবিরের পুত্র মোঃ ইসহাক,জুহুর আলম ও ডি-ব্লকের শফি আলম মিলে দা,কিরিচ নিয়ে স্বশস্ত্র অবস্থায় এসে প্রতিবন্ধি ছৈয়দ আলমের দোকানে হামলা চালিয়ে ছৈয়দ আলম ও তার স্ত্রী রমিদাকে মারধর করে রক্তাক্ত করে এবং দোকান পাটে ভাংচুর চালিয়ে বিক্রির নগদ টাকা,মোবাইল সেট ১টি নিয়ে পালিয়ে যায়। উপস্থিত লোকজন রক্তাক্ত দম্পতিদের উদ্ধার করে স্থানীয় আইওএম হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করে। এই ব্যাপারে টেকনাফ মডেল থানায় গত ১২অক্টোবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
উল্লেখ্য,দীর্ঘদিন যাবত বৃহত্তর আলীখালী এলাকার স্বশস্ত্র অপরাধী চক্রের একটি সিন্ডিকেট লেদা রোহিঙ্গা বস্তিতে অবস্থান নিয়ে চুরি,ডাকাতি,ছিনতাইসহ নানা অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছে বলে অভিযোগ রয়েছে। ভূক্তভোগীরা এই ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থার কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।

Comment here